কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও)

  • কোটা সংষ্কারের সংবাদ সম্মেলনে ছাত্রলীগ ও আওয়ামী লীগের সশস্ত্র হামলা

    কোটা সংষ্কারের দাবীতে আন্দোলনকালীদের আজ সকাল ১১টায় একটি সংবাদ সম্মেলন করার কথা ছিল, সেখানে ছাত্রলীগ ও সরকারী দলের জঙ্গী সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়ে সেটি করতে বাঁধা দিচ্ছে।

    Posted by A K M Wahiduzzaman on Friday, June 29, 2018

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনের প্রস্তুতি নেওয়ার সময় কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত নেতা-কর্মীদের ওপর হামলা হয়েছে। এ সময় কয়েকজনকে মারধর করা হয়। আন্দোলকারীরা বলছেন, ছাত্রলীগ এই হামলা চালিয়েছে।

    আজ শনিবার বেলা ১১টার সময় সংবাদ সম্মেলন ডেকেছিলেন কোটা সংস্কারের আন্দোলনের সঙ্গে যুক্ত কর্মীরা।

    সেখানে ছাত্রলীগ ও সরকারি দলের লোকেরা সশস্ত্র হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

    হামলায় কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল্লাহ নূর আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


    প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, ১১ টায় সংবাদ সম্মেলন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে উপস্থিত হন কোটা সংস্কার আন্দোলনকারীরা। এ সময় মুখোমুখি অবস্থান নেয় ছাত্রলীগের কর্মীরা। একপর্যায়ে ছাত্রলীগের কর্মীরা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় আন্দোলনকারীদের ৫/৬ জনকে মারধর করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের দিকে নিয়ে যাওয়া হয়।

    হামলার পর কোটা সংস্কার আন্দোলনকারীরা পিছু হটে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ওই এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীদের কাউকে দেখা যায়নি।

    হামলার বিষয়ে জানতে চাইলে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান প্রথম আলোকে বলেন, ‘বেলা ১১টার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের ওপর পিস্তল ও রামদা নিয়ে হামলা চালায়। আমাদের অগণিত কর্মী আহত হয়েছে। আমরা তাঁদের কাছে এটা প্রত্যাশা করিনি।’

    প্রতিদিনের চাকরির খবর গুলো ফেসবুকে পেতে জয়েন করুন আমাদের গ্রুপে । গ্রুপে জয়েন করতে ক্লিক করুন এই ছবিতে ।

    Join our Facebook Group